বিশ্বাস ঘাতক
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

তুমি বিশ্বাস ঘাতক, আমার হৃদয় দিয়ে বলছি
মসজিদ মন্দির গীর্জার মত মম পবিত্র মনটাকে ভেঙ্গে
তুমি অদৃশ্য হয়ে আমায় করেছ নিঃস্ব ।
ছলনাময় তুমি সেই নারী, পৃথিবীর সব নারী সত্তাকে
তুমি করেছ কলংকিত কূলষিত ।
ধিক-ধিক-ধিক তোমার রমনী সত্তাকে !

একদিন তুমি আমার হাতে হাত, চোখে চোখ
হৃদয়ে হৃদয় রেখে, আমাকে স্পর্শ করে
আকাশ বাতাস চন্দ্র সূর্য গ্রহ তারা বৃক্ষ-তরুলতা
সমগ্র বিশ্ব ভূ-মন্ডল এবং বিধাতাকে স্বাক্ষী রেখে বলেছিলে
আমার বক্ষে মাথা রেখে তুমি আমাকে প্রতিশ্রুতি দিয়েছিলে
তুমি আমার, শুধু আমার !

আমি স্বপ্ন দেখেছি তোমাকে পাওয়ার বিশ্বাসে
দৃঢ় প্রত্যয়ে, নিমগ্ন চিত্তে আমার পবিত্র হৃদ মন্দিরে,
একটু একটু করে রঙ্গিন সুতায় স্বপ্ন বুনেছি তোমাকে নিয়ে
অথচ সেই তুমি আমাকে মহা-সাগরের অথৈ জলে ভাসমান রেখে
আমার তরী চড়ে চলে গেছ কোন সে সুখের নীড়ে ?
তুমি বিশ্বাস ঘাতক, আমার হৃদয় দিয়ে বলছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।